স্বাদ ও স্বাস্থ্যের সমন্বয়! | Le Delicia

স্বাদ ও স্বাস্থ্যের সমন্বয়!

বর্তমানের এই ব্যস্ত জীবনে সময়ের একটু বেশিই অভাব। সবকিছুর চটজলদি সমাধান আমরা খুঁজে বেড়াই তাই। আর এই সুযোগে আমাদের দৈনন্দিন খাদ্য তালিকায় চলে আসছে নানান সহজ তথা রেডি খাবার যার একটি বিরাট অংশ জুড়ে রয়েছে ফাস্টফুড, জাঙ্ক ফুড আর বিভিন্ন ফ্যাটযুক্ত বেকারি পণ্য। উৎসবে বা মাঝে মধ্যে মুখের স্বাদ বদলানোর জন্য এসব খাবার তো দারুণ কিন্তু দৈনন্দিন জীবনে যদি এই মেনু যুক্ত হয় তো স্বাস্থ্য কিন্তু বিরাট ঝুঁকিতে। তাহলে উপায়? 

ঘরে বসেই তো তৈরি করা যায় অনেক স্বাস্থ্যকর খাবার। কিন্তু অতো সময় কোথায় এই ব্যস্ত জীবনে রোজ রোজ তিনবেলার স্বাস্থ্যকর খাবার আবার স্বাস্থ্যসম্মত, সুস্বাদু নাস্তাও তৈরি করার? অগত্যা পুনরায় রেডি খাবারের কাছেই ফেরত যেতে হবে। তবে এই হাজারো পদের জাঙ্ক ফুড, ফাস্টফুডের ভিড়েও কিন্তু অনেক রেডিফুড আপনি পাবেন যা একই সাথে সুস্বাদু আবার স্বাস্থ্যের জন্যও ভীষণ ভালো। কি এমন খাবার ভাবছেন তো? বলছি তবে। 

ব্রাউন ব্রেড

আটা/ময়দার রুটি তৈরির ঝামেলা এড়াতে আমাদের ব্রেকফাস্টে পাউরুটি যুক্ত হয়েছে অনেক আগেই। পাউরুটি যেমন ঝামেলা বিহীন তেমনি খেতেও সাধারণ আটা/ময়দার রুটির চাইতে অনেক বেশি সুস্বাদু। কিন্তু এই পাউরুটির একটি টুকরোতে ১৩ গ্রাম কার্বোহাইড্রেট থাকে আর প্রোটিন থাকে ২ গ্রাম। প্রতিদিন পাউরুটি খাওয়ার ফলে রক্তে শর্করার পরিমাণ বৃদ্ধি পায় উল্লেখযোগ্য হারে। এছাড়াও আরও বিভিন্ন জটিলতা সৃষ্টি হতে পারে। তাই প্রতিদিন ব্রেকফাস্টে এই পাউরুটি আপনাকে অনেক বেশি স্বাস্থ্য ঝুঁকিতে ফেলার জন্য যথেষ্ট। এই ঝুঁকি এড়াতে আপনি পাউরুটির পরিবর্তে খেতে পারেন ব্রাউন ব্রেড বা ব্রাউন পাউরুটি। ব্রাউন ব্রেডে আঁশ অনেক বেশি থাকে তথা এতে জটিল শর্করা বা হোল ফাইবার ব্যবহার করা হয় যা স্বাস্থ্যের জন্য ভীষণ ই ভালো। সাদা পাউরুটি এবং ব্রাউন পাউরুটির ক্যালোরি প্রায় সমান অথচ ব্রাউন পাউরুটি আপনার স্বাস্থ্যের জন্য উপকারী। সাদা পাউরুটিতে যেখানে ৩.২ গ্রাম ফ্যাট আর ৫ গ্রাম সুগার থাকে প্রতি স্লাইসে সেখানে ব্রাউন ব্রেডের এক স্লাইসে মাত্র ০.৯ গ্রাম ফ্যাট আর ১.৭ গ্রাম সুগার থাকে। তাই নিশ্চিন্তে আপনার ব্রেকফাস্টে সাদা পাউরুটি বদলে নিয়ে আসতে পারেন ব্রাউন ব্রেড।

ওটস/ওটমিল

ওটস একটি অত্যন্ত পুষ্টি উপাদান সমৃদ্ধ স্বাস্থ্যকর খাবার। ওটসে থাকা কমপ্লেক্স ফাইবার, আয়রন, প্রোটিন, ভিটামিন বি আমাদের শরীরের জন্য ভীষণ উপকারি। এছাড়াও ওটসে বেটা গ্লুকোন নামক এক ফাইবার রয়েছে যা রক্তের কোলেস্টেরল কমাতে সাহায্য করে। প্রতিদিন মাত্র ৩ গ্রাম ওটস ৮-১০ শতাংশ কোলেস্টেরল কমাতে সহায়ক। রক্তচাপ নিয়ন্ত্রণে, ডায়াবেটিস নিয়ন্ত্রণ, ওজন কমাতে ওটস দারুণ ভূমিকা রাখে। তাই আপনার দৈনন্দিন খাবারে আপনি ওটস বেছে নিতে পারেন একেবারে চোখ বন্ধ করে। ওটস দিয়ে তৈরি বিভিন্ন রেডিফুড যেমন ওটমিল, ওটমিল কুকিজ ইত্যাদি হতে পারে আপনার ব্যস্ত জীবনের সহজ ও স্বাস্থ্যকর নাস্তার সঙ্গী।

ডার্ক চকলেট

চকলেট কমবেশি সকলেরই পছন্দের খাবারের মধ্যে অন্যতম। তবে যেসব চকলেট আমরা সবসময় খেয়ে থাকি তা স্বাস্থ্যের জন্য বেশ ক্ষতিকর। অন্যদিকে, ডার্ক চকলেট স্বাস্থ্যের জন্য বেশ উপকারি। এতে ফাইবার, আয়রন, ম্যাগনেসিয়াম, কপার, পটাসিয়াম, ফসফরাস, জিঙ্ক এবং সেলেনিয়াম রয়েছে। এটি অ্যান্টিঅক্সিডেন্টপূর্ণ যা আপনাকে তরুণ রাখতে সাহায্য করে। প্রতিদিন এক টুকরো ডার্ক চকলেট আপনার শরীরের বিভিন্ন চাহিদা জোগানোর পাশাপাশি আপনার হার্ট ভালো রাখবে, আপনার ব্রেনের কার্যক্ষমতা বৃদ্ধি করবে একইসাথে আপনার মন ও প্রশান্ত রাখবে। ডার্ক চকলেটের তৈরি বিভিন্ন খাবারও একইভাবে আপনি বেছে নিতে পারেন যেমন লো সুগারের ডার্ক চকলেট কেক, চকলেট কুকি, চকলেট ক্রসিয়েন্ট ইত্যাদি। 

হেলদি ফুড, হেলদি প্যাকেজ

আপনাদের স্বাস্থ্য সুরক্ষায় এবং তৃপ্তি মেটাতে লা ডেলিশিয়া নিয়ে এসেছে সুস্বাদু ও স্বাস্থ্যকর খাবারের একটা হেলদি প্যাকেজ। এই হেলদি প্যাকেজ আপনার ও আপনার পরিবারের জন্য হতে পারে আপনার সেরা পছন্দ। এই প্যাকেজে আপনি পেয়ে যাবেন এক জার ওটমিল কুকি, এক প্যাক ব্রাউন ব্রেড এবং দুটি চকলেট ক্রসিয়েন্ট। তাহলে হয়ে গেলো এক প্যাকেজে ব্রেকফাস্ট, স্ন্যাকস ও দুর্দান্ত স্বাদের মন ভালো করা চকলেটি ফিনিশিং! প্যাকেজের মূল্য ৪৯৪ টাকা হলেও ডিসকাউন্ট সহ আপনারা এটি পাবেন মাত্র ৪৪৯ টাকায়।

তাহলে আর দেরী কেনো? অর্ডার করে দিব আমাদের ওয়েবসাইটে অথবা চলে আসুন আপনার নিকটস্থ লা ডেলিশিয়া আউটলেটে। আর উপভোগ করুন স্বাদ ও স্বাস্থ্যের এই দুর্দান্ত সৃষ্টি। 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

`
  • No products in the cart.